শর্তাবলী

GrowBig ওয়েবসাইট (growbig.com.bd) বা GrowBig অ্যাপ বা GrowBig সংস্থার যেকোনো পণ্য ও সেবা গ্রহণ/ব্যবহার দ্বারা আপনি এই পৃষ্ঠায় উল্লেখিত শর্তাদি, সমস্ত প্রযোজ্য আইন এবং বিধি দ্বারা আবদ্ধ হতে সম্মত হচ্ছেন এবং এই মর্মে সম্মতি প্রদান করছেন যে; প্রযোজ্য স্থানীয় আইন মেনে চলার জন্য আপনি দায়বদ্ধ। আপনি যদি এই শর্তগুলির সাথে একমত না হন তবে আপনাকে এই সাইটটি/অ্যাপটি/সংস্থাটি ব্যবহার/গ্রহণ করা থেকে বিরত থাকার অনুরোধ জানানো হচ্ছে। এই ওয়েবসাইটে/অ্যাপে/সংস্থায় থাকা পণ্য/সেবা/উপাদানগুলি প্রযোজ্য কপিরাইট এবং ট্রেডমার্ক আইন দ্বারা সুরক্ষিত।

সকল শর্তাবলী নিম্নরূপ

মূল্যঃ

GrowBig যেকোনো সময় পূর্ব ঘোষণা বা কাউকে অবিহিত করা ছাড়াই পণ্য/সেবার মূল্য পরিবর্তন, পরিবর্ধন বা সংশোধন করার পূর্ণ ক্ষমতা সংরক্ষণ করে। যদিও এতে আপনার বর্তমানে ক্রয়কৃত মূল্যের উপর প্রভাব পড়বে না। তবে পরবর্তী নবায়ন/নতুন ক্রয়ের ক্ষেত্রে নতুন ধার্যকৃত মূল্য প্রযোজ্য হবে।

অ্যাকাউন্টঃ

GrowBig যেকোনো সময় কোনও কারণ দর্শানো ছাড়াই ওয়েবসাইটে/অ্যাপে নিবন্ধিত ব্যবহারকারী/গ্রাহক/শিক্ষার্থীর একাউন্ট মুছে/বাতিল করার পূর্ণ ক্ষমতা সংরক্ষণ করে।

সাপোর্টঃ

বিনামূল্যে প্রদানকৃত পণ্য, সেবা, উপাদান, উপকরণ এর জন্য GrowBig সাপোর্ট প্রদান করে না। সকল উপাদানসমূহ “যেমন আছে, তেমন ভিত্তিতে” সরবরাহ করা হয়। ক্রয়কৃত পণ্য, সেবা, উপাদানসমূহের জন্য GrowBig ওয়েবসাইটের অভ্যন্তরীণ সাপোর্ট টিকেট সেন্টারের মাধ্যমে সাপোর্ট প্রদান করা হয়।

দাবি পরিত্যাগীঃ

GrowBig ওয়েবসাইটে/অ্যাপে থাকা সামগ্রীগুলি “যেমন আছে তেমন ভিত্তিতে” সরবরাহ করা হয়। GrowBig ওয়েবসাইটে/অ্যাপে প্রকাশিত তথ্য/উপাদানের বিশুদ্ধতার কোনও প্রকার ওয়্যারেন্টি/গেরান্টি প্রদান/নিশ্চিত করে না। তদ্ব্যতীত, GrowBig তার ওয়েবসাইটটিতে/অ্যাপটিতে সরবরাহকৃত পণ্য/সেবা/উপাদান/তথ্য/অন্যান্য বিষয়বস্তু ব্যবহারের নির্ভুলতা, সম্ভাব্য ফলাফল, বা নির্ভরযোগ্যতার বিষয়ে বা অন্য কোনওভাবে এই জাতীয় সামগ্রীর সাথে বা এই সাইটের সাথে লিঙ্কযুক্ত যে কোনও সাইটগুলির সাথে সম্পর্কিত বিষয়গুলোর কোন প্রকার গেরান্টি/ওয়ারেন্টি দেয় না। সেবাগ্রহণকারী/গ্রহীতা নিজ দায়ীত্বে নিজ পর্যবেক্ষণে সকল প্রদর্শিত বিষয়, প্রদানকৃত পণ্য বা সেবাসমূহ ব্যবহার করবেন। ব্যবহারে কোন প্রকার ক্ষতির সম্মুখীন হলে তার দায়ভার GrowBig বহন করবে না ও এ-বিষয়ে কোন প্রকার গেরান্টি/ওয়ারেন্টি প্রদান করা হবে না।

মালিকানাঃ

GrowBig ওয়েবসাইট ও GrowBig অ্যাপে প্রকাশিত সকল প্রকার উপাদান, উপকরণ যেমনঃ ভিডিও, অডিও, গ্রাফিক্স, ফটোগ্রাফি, লেখাসহ অন্যান্য সকল সামগ্রী GrowBig প্রতিষ্ঠানের এর নিজস্ব সম্পত্তি। লিখিত অনুমোদন ব্যতিত উল্লেখিত সম্পদসমূহ ডাউনলোড, হস্তান্তর, অন্যকে ডাউনলোড লিঙ্ক প্রদান, পেন ড্রাইভের মাধ্যমে হস্তান্তর, নিজস্ব বা অন্যান্য তৃতীয়পক্ষ ওয়েবসাইটে/অ্যাপে আপলোড, কপি, প্রিন্ট (এতেই সীমাবদ্ধ নয়) করা সম্পূর্ণ রুপে নিষিদ্ধ। এগুলোর যেকোনো এক বা একাধিক কার্য সম্পন্ন করণে শর্তাবলী ভঙ্গের দায়ভার গ্রহণ করতে হবে এবং ভঙ্গকারীর বিপক্ষে রাষ্ট্রের নিয়ম অনুযায়ী সকল প্রকার আইনগত কার্যক্রম পরিচালনা করা হবে।

সীমাবদ্ধতাঃ

GrowBig বা GrowBig এর কোন সরবরাহকারী GrowBig ওয়েবসাইট বা অ্যাপের মাধ্যমে সরবরাহকৃত উপকরণের ব্যবহার থেকে উৎপন্ন বা উপকরণ ব্যবহারের অক্ষমতা দ্বারা ক্ষয়-ক্ষতির সম্মুখীন হলে কোন অবস্থাতেই GrowBig দায়ী থাকবে না। এমনকি GrowBig বা GrowBig অনুমোদিত কোন প্রতিনিধিকে মৌখিকভাবে বা এই জাতীয় ক্ষতির সম্ভাবনা লিখিতভাবে অবহিত করা হলেও। কারণ কিছু এখতিয়ারসমূহ অন্তর্নিহিত সীমাবদ্ধতার উপন ওয়ারেন্টি, বা ফলস্বরূপ বা ঘটনাগত ক্ষতির জন্য দায়বদ্ধতার সীমাবদ্ধতা অনুমতি প্রদান করে না, এই সীমাবদ্ধতাগুলি আপনার ক্ষেত্রে প্রযোজ্য নাও হতে পারে।

উপাদানের নির্ভুলতাঃ

GrowBig ওয়েবসাইট (growbig.com.bd) বা অ্যাপে (GrowBig) যেসকল উপাদান রয়েছে যেমনঃ প্রযুক্তিগত, টাইপোগ্রাফিক্যাল, ফটোগ্রাফিক্যাল, ভিউজুয়াল গ্রাফিক্যাল, ভিডিওগ্রাফিক্যাল বা অডিও বা অন্যান্য ডিজিটাল/ফিজিক্যাল ইত্যাদি উপাদানসমুহে ত্রুটি থাকতে পারে। GrowBig তার ওয়েবসাইটের/অ্যাপের সরবরাহকৃত উপাদান/উপকরণসমূহ যে পরিপূর্ণ সঠিক, সম্পূর্ণ বা হালনাগাদ সংস্করণ এ বিষয়ে কোনও প্রকার ওয়্যারেন্টি দেয় না। GrowBig তার ওয়েবসাইটের/অ্যাপের উপাদান/উপকরণ যেকোনো সময় কাউকে অবিহিত করা ছাড়াই পরিবর্তনের অধিকার সংরক্ষণ করে। এছাড়াও, GrowBig তাঁদের সরবরাহকৃত উপাদান/উপকরণসমূহ হালনাগাদ করার প্রতিশ্রুতি প্রদান করে না।

লিঙ্কসমূহঃ

GrowBig তৃতীয় পক্ষের ওয়েবসাইটের/অ্যাপের যুক্তকৃত লিঙ্কসমূহ পুনঃসমীক্ষা করে না এবং সেসকল ওয়েবসাইটের কন্টেন্ট বা উপাদান বা উপকরণ এর জন্য কোনভাবেই দায়বদ্ধ নয়। তাই GrowBig এ যুক্তকৃত কোনও লিঙ্ক GrowBig দ্বারা অনুমোদনের ইঙ্গিত দেয়া না।

বয়সঃ

GrowBig ওয়েবসাইটটি/অ্যাপটি ব্যবহার করার জন্য আপনার বয়স কমপক্ষে ১৮ বছর হতে হবে। GrowBig ওয়েবসাইট/অ্যাপ ব্যবহারের মাধ্যমে আপনি নিশ্চয়টা/ওয়ারেন্টি প্রদান করছেন যে আপনার বয়স ন্যূনতম ১৮ বছর বা তার অধিক। যদি আপনার বয়স ১৮ বছরের কম হয় তাহলে অনুগ্রহ করে আমাদের ওয়েবসাইট, অ্যাপ, পণ্য, সেবা, উপাদান ও অন্যান্য উপকরণ ব্যবহার থেকে বিরত থাকুন।

পরিবর্তন বা পরিবর্ধনঃ

GrowBig পূর্ব ঘোষণা ছাড়াই সকল শর্তাবলী যেকোনো সময় পরিবর্তন, পরিবর্ধন ও সংশোধন করার ক্ষমতা সংরক্ষণ করে। GrowBig ওয়েবসাইট growbig.com.bd, GrowBig অ্যাপ বা GrowBig এর যেকোনো পণ্য/সেবা ব্যবহারে/গ্রহণে সর্বশেষ সংকলিত বা হালনাগাদকৃত সকল শর্তাবলী আপনার উপর প্রযোজ্য হবে।

প্রশিক্ষণ সংক্রান্ত শর্তাবলী

অনুমোদিত ব্যবহারঃ

প্রশিক্ষণ সংক্রান্ত সকল প্রকার ভিডিও, অডিও ও অন্যান্য উপাদান সামগ্রী GrowBig এর নিজস্ব সম্পত্তি। গ্রাহকরা এসকল ডিজিটাল পণ্যসমূহ ক্রয় করে ব্যক্তিগত কাজে ব্যবহার করতে পারেন। অংশগ্রহণকারীরা শুধুমাত্র কন্টেন্ট/পণ্য/উপাদানসমূহ ব্যবহারের একক অনুমোদন (লাইসেন্স) পাবেন। অন্য কোন ব্যবহারকারী/ব্যক্তির সাথে অংশীদারীত্বের ভিত্তিতে প্রশিক্ষণ সংক্রান্ত ভিডিও/অডিও/উপাদানসমূহ ব্যবহার করতে পারবেন না। অংশগ্রহণকারীরা কোন ভাবেই, কোন প্রক্রিয়াই যেমনঃ ডিজিটাল, ফিজিক্যাল, অনলাইন, অফলাইন (এতেই সীমাবদ্ধ নয়) বা অন্য কোন মাধ্যমে সরবরাহকৃত পণ্য, কন্টেন্ট বা অন্যান্য উপাদানসমূহ ডাউনলোড, বিতরণ, হস্তান্তর, বিক্রয় (এতেই সিমাবদ্ধ নয়) করতে পারবেন না, যতক্ষণ না পর্যন্ত লিখিতভাবে GrowBig থেকে অনুমোদন প্রদান করা হচ্ছে।

কি কি করা যাবে?

  • প্রদানকৃত একাউন্টে লগিন করে যখন ইচ্ছে তখন প্রশিক্ষণ সংক্রান্ত উপাদানসমূহ উপভোগ করা যাবে।

কি কি করা যাবে না?

  • একই একাউন্ট থেকে একাধিক ব্যক্তি উপভোগ করতে পারবে না। অনুমোদনটি (লাইসেন্স) শুধুমাত্র একক নিজস্ব অ-বাণিজ্যিক উপভোগের জন্য প্রযোজ্য।
  • প্রদানকৃত ভিডিও, অডিও বা অন্যান্য উপাদান সামগ্রী ডাউনলোড করা সম্পূর্ণরুপে নিষিদ্ধ। 
  • অন্য কাউকে সরবরাহ করা যেমনঃ ডাউনলোড লিঙ্ক প্রদান, পেনড্রাইভের মাধ্যমে বা অন্য কোন মাধ্যমে প্রদান করা সম্পূর্ণ নিষিদ্ধ ও আইনত দণ্ডনীয় অপরাধ (পাইরেসি) হিসেবে গণ্য হবে।

উল্লেখিত শর্তাবলীর (এক বা একাধিক) শর্ত ভঙ্গ করা হলে অংশগ্রহণকারীর একাউন্ট স্থায়ীভাবে বাতিল (সাসপেন্ড) ও মুছে (ডিলিট) ফেলা হবে। এ বিষয়ে কোন প্রকার অভিযোগ/অনুরোধ গ্রহণযোগ্য হবে না। 

প্রশিক্ষণ উপভোগের সময়সীমাঃ

অংশগ্রহণকারীরা ততোদিন পর্যন্ত এক্সেস পাবেন যতদিন growbig.com.bd ওয়েবসাইট বা GrowBig অ্যাপ সক্রিয় থাকবে বা প্রতিষ্ঠানের কার্যক্রম অব্যাহত থাকবে। কোন কারণে ভবিষ্যতে প্রতিষ্ঠান কার্যক্রম বন্ধ ঘোষণা করলে এবং ওয়েবসাইট/অ্যাপ পরিচালনা স্থগিত করলে গ্রাহকরা তাঁদের ক্রয়কৃত প্রশিক্ষণসমূহ উপভোগ করার ক্ষমতা হারাবেন। এক্ষেত্রে কোন প্রকার আর্থিক ক্ষতিপূরণ বা রিফান্ড প্রদান করা হবে না।

ওয়েবসাইট/অ্যাপের কার্যক্ষমতাঃ

ওয়েবসাইট/অ্যাপের প্রযুক্তিগত ত্রুটির কারণে যেমন স্টোরেজ, বান্ডউইথ, সার্ভার ক্রাশের (এতেই সিমাবদ্ধ নয়) ফলে উপাদানসমূহ এক্সেস করতে না পারলে প্রতিষ্ঠান (GrowBig) কোন ভাবেই দায়বদ্ধ থাকবে না। প্রতিষ্ঠান যত দ্রুত সম্ভব এ সম্পর্কিত সমস্যা সমাধানের প্রচেষ্টা চালাবে। ত্রুতি সমাধানের সময়কাল নির্দিষ্ট নয়, এটি নির্ভর করবে ত্রুটির জটিলতার উপর। অংশগ্রহণকারী উপাদানসমূহের এক্সেস ফিরে পেতে ত্রুটি সমাধানের পূর্ব পর্যন্ত অপেক্ষা করতে বাধ্য হবেন।

প্রশিক্ষণ উপাদানঃ

প্রশিক্ষণ ফি প্রদানের সাথে সাথেই প্রশিক্ষণ সংক্রান্ত উপাদানসমূহ প্রদানকৃত GrowBig একাউন্টে লগিন করে উপভোগ করা যাবে। সকল প্রশিক্ষণসমূহ ভিডিও, অডিও, টেক্সট, গ্রাফিক্স ও অন্যান্য ডিজিটাল প্রক্রিয়ায় সরবরাহ করা হবে। প্রশিক্ষণে শেখানো/দেখানো তৃতীয়পক্ষ সংস্থার পণ্যসমূহ যেমন সফটওয়্যার, গ্রাফিক্স, ছবি ও এ যাবতীয় অন্যান্য উপাদানসমূহ সেসকল তৃতীয়পক্ষ প্রতিষ্ঠানের নিজস্ব সম্পত্তি। তাই প্রশিক্ষণের সাথে সেসকল তৃতীয়পক্ষের উপাদান/পণ্য/সেবাসমূহ অন্তর্ভুক্ত নয়। প্রশিক্ষণে অংশগ্রহণকারী নিজ দায়িত্বে প্রশিক্ষণের উপাদানসমূহ সংগ্রহ করবেন। GrowBig সেসকল তৃতীয়পক্ষের পণ্য/সেবা/উপাদানসমূহ অংশগ্রহণকারীকে প্রদানে বাধ্য থাকিবেন না। তবে GrowBig এর নিজস্ব উৎপাদিত প্রশিক্ষণ সংক্রান্ত উপাদানসমূহ ব্যবহার/গ্রহণ করতে পারবেন।

প্রশিক্ষণ ফি ফেরতঃ (রিফান্ড)

প্রশিক্ষণ ফি ফেরত বা রিফান্ড যোগ্য নয়। অংশগ্রহণ করার পূর্বে প্রদানকৃত নমুনা প্রশিক্ষণ, ভিডিও বা অন্যান্য উপাদানসমূহ নিজ দায়িত্বে পর্যবেক্ষণ করে অংশগ্রহণ করার পরামর্শ রইলো। সকল প্রকার প্রশিক্ষণ, পণ্য ও সেবায় বিস্তারিত বিবরণ যুক্ত করা রয়েছে। তাই ভুলবশত একটি প্রশিক্ষণ, পণ্য বা সেবা ক্রয় করতে গিয়ে অন্যটি ক্রয় করে ফেললে প্রতিষ্ঠান কোনভাবেই তার দায় গ্রহণ করবে না ও অর্থ ফেরত বা রিফান্ড প্রদান করবে না।

প্রশিক্ষণ সহায়তাঃ

প্রশিক্ষণে অংশগ্রহণ করার পরবর্তী ১ বছর পর্যন্ত সহায়তা ফোরামের মাধ্যমে প্রশিক্ষক, মোডারেটর ও কমিউনিটি সহায়তা (নিজেদের মধ্যে) নেয়া যাবে। যদিও প্রশিক্ষকগণ সরাসরি সহায়তা (প্রশ্নের উত্তর) প্রদানে বাধ্য থাকিবেন না। তবে অংশগ্রহণকারী প্রশিক্ষণ সংক্রান্ত নতুন বিষয়ক উপাদান যেমন ভিডিও, অডিও, টেক্সট, গ্রাফিক্স ইত্যাদি প্রকাশে প্রশিক্ষকগণকে আবেদন জানাতে পারে। প্রশিক্ষকগণ অংশগ্রহণকারীদের প্রয়োজন অনুযায়ী উপাদান প্রকাশ করিবেন, তবে প্রশিক্ষক তা প্রকাশে বাধ্য থাকিবেন না। অংশগ্রহণকারীকে সহায়তা প্রদানে প্রশিক্ষণগণ সর্বচ্চ প্রচেষ্টা চালাবেন, তবে প্রশিক্ষক প্রশিক্ষণের মান উন্নয়ন ও গবেষণায় সময় ব্যয় করায় সরাসরি অংশগ্রহণকারীদের প্রশ্নের উত্তর প্রদানে অপারগ থাকতে পারেন, কিংবা ক্ষেত্র বিশেষ সরাসরি সহায়তা প্রদান করতে পারেন (প্রশিক্ষণগণের উপর নির্ভরশীল), তবে তিনি বাধ্য থাকিবেন না। এতে করে প্রশিক্ষণের হালনাগাদ সংস্করণ প্রদানে প্রশিক্ষকগণদের পক্ষে সহায়ক হবে, যা পরবর্তীতে অংশগ্রহণকারীকে নতুন নতুন বিষয়ে শিখতে সহায়তা করবে।

সফটওয়্যার উন্নয়ন বিষয়ক পণ্য/সেবা সংক্রান্ত শর্তাবলী

আপনি এই মর্মে GrowBig এর সরবরাহকৃত সফটওয়্যার/অ্যাপ উন্নয়ন বিষয়ক পণ্য ও সেবা সমূহ গ্রহণের শর্তাবলী সমূহে সম্মতি প্রদান করছেন যেঃ 

  • অর্ডার পরবর্তী প্রয়োজনীয় তথ্যসমূহ ৭ দিনের মধ্যে GrowBig এর নির্ধারিত প্রতিনিধিকে হস্তান্তর করবেন।
  • সেবা চূড়ান্তভাবে হস্তান্তর করতে ২০ সময় প্রদান করিবেন। অস্বাভাবিক কোনো দুর্ঘটনা বা সমস্যা যেমনঃ ইন্টারনেট/বিদ্যুৎ সংযোগ, সার্ভার, সফটওয়্যার সম্পর্কিত ত্রুটির কারণে সময় বেশী প্রয়োজন হলে অতিরিক্তি ৫-১৫ দিন বা আলোচনা সাপেক্ষে সময় প্রদান করিবেন।
  • যদি গ্রাহক উল্লেখিত ৭ দিনের মধ্যে প্রকল্প উন্নয়ন বিষয়ক প্রয়োজনীয় তথ্যাদি সরবরাহে ব্যর্থ হোন, সেক্ষেত্রে প্রকল্পের সেস্থানসমুহে নমুনা কন্টেন্ট/উপাদান দ্বারা পূর্ণ করে দেয়া হবে, যা পরবর্তীতে গ্রাহক পরিবর্তন করে নিতে পারবেন বা সাপোর্ট টিকেট দাখিল করার মাধ্যমে আমাদের প্রকৌশলীদের সহায়তা নিতে পারবেন (হস্তান্তরের সর্বচ্চ ৩ মাসের মধ্যে)। 
  • প্রকল্প হস্তান্তরের সময় প্রকল্প ব্যবস্থাপক প্রকল্প সম্পর্কিত সকল সফটওয়্যারের লগিন ও অ্যাডমিন (প্রযোজ্য ক্ষেত্রে) এক্সেস প্রদান করবেন। 
  • গ্রাহক প্রকল্প গ্রাহনের পর নিজ দায়ীত্বে সেসকল নিরাপত্তা সম্পর্কিত লগিন তথ্যসমূহ পরিবর্তন করে নিবেন ও প্রয়োজনে ২ স্টেপ ভেরিফিকেশন চালু করে নিবেন (প্রযোজ্য ক্ষেত্রে)। পরবর্তীতে নিরাপত্তাজনিত কোন প্রকার অভিযোগ গ্রহণযোগ্য হবে না।
  • প্রকল্প হস্তান্তর পরবর্তী কোন সহায়তায় আমাদের অ্যাডমিন এক্সেস দেয়ার প্রয়োজন হলে তা প্রদান করিবেন এবং কার্য সম্পন্ন করে হস্তান্তর করার পর সেই লগিন তথ্যসমূহ পরিবর্তন করে নিবেন।
  • গ্রাহককে পণ্য/সেবা অর্ডারের পর GrowBig ওয়েবসাইটে/অ্যাপে একটি ক্লাইন্ট একাউন্ট প্রদান করা হবে। যেখান থেকে সাপোর্ট টিকেট সেন্টারের মাধ্যমে আমাদের প্রতিনিধির সাথে যোগাযোগ ও তথ্য আদান-প্রদান করিবেন। অন্য কোন মাধ্যমে সাপোর্ট প্রদান করা হবে না। যেমনঃ ফোন, ইমেইল, সামাজিক যোগাযোগ মাধ্যম ইত্যাদি।
  • সেবা গ্রহণের সময় সেবার পূর্ণ অর্থ আমাদের ওয়েবসাইট/অ্যাপের নির্দেশিকা অনুসরণের মাধ্যমে পরিশোধ করিবেন অথবা সরাসরি আমাদের কার্যালয়ে এসে এ-বিষয়ে সহায়তা নিবেন বা প্রতিষ্ঠানের নির্ধারিত ব্যাংক একাউন্টে ডিপোজিট করিবেন।
  • সাবস্ক্রিপশন ভিত্তিক সেবাসমূহ ততক্ষণ পর্যন্ত সক্রিয়/সরবরাহ করা হবে যতক্ষণ পর্যন্ত সাবস্ক্রিপশনের মেয়াদ চালু থাকবে। মেয়াদ শেষে গ্রাহক পুরোরায় তার একাউন্ট থেকে সাবস্ক্রিপশন ফি প্রদানের মাধ্যমে সেবা চালু করতে পারবেন, বা যেকোনো সময় সাবস্ক্রিপশন বাতিল/বন্ধ করতে পারবেন।
  • সেবা/প্রকল্প হস্তান্তর পরবর্তী গ্রাহককে ১ বছর পর্যন্ত সাপোর্ট প্রদান করা হবে। যার মধ্যে অন্তর্ভুক্ত হলঃ
    • উন্নয়নকৃত ওয়েবসাইট/সফটওয়্যারে কোন সমস্যা ধরা পড়লে তা সমাধান করা হবে।
    • সফটওয়্যারসমূহ নতুন সংস্করণে হালনাগাদ করা হবে (গ্রাহকের চাহিদা অনুযায়ী ও সফটওয়্যার সংস্করণ উপলব্ধের ভিত্তিতে)।
    • সাপোর্ট টিকেট সেন্টারের এক্সেস প্রদান করা হবে (সাধারণ প্রশ্নউত্তর)।
  • ওয়েবসাইটে/অ্যাপে প্রদর্শিত সকল পণ্য/সেবাসমূহের মূল্য সুনির্দিষ্ট। তবে প্রায়ই বিশেষ উপলক্ষে ছাড় প্রদান করা হয়। গ্রাহক সেসকল ছাড়ে অংশগ্রহণ করার মাধ্যমে মূল্যছাড় সুবিধা গ্রহণ করতে পারবেন।
  • গ্রাহক প্রতিষ্ঠান (GrowBig) ব্যতিত অন্য কোন মাধ্যমে, অন্য কোন তৃতীয় ব্যক্তি বা GrowBig এর কর্মকর্তার সাথে ব্যক্তিগতভাবে কার্য সম্পন্ন করলে বা করার চেষ্টা করতে গিয়ে কোন প্রকার ক্ষতির সম্মুখীন হলে তার দায়বদ্ধতা GrowBig বহন করবে না।
  • সাপোর্ট প্রদানের সময়ঃ সকাল ১১ঃ৩০ থেকে – রাত ৮ টা, শনিবার – বৃহস্পতিবার। সরকারী ছুটির দিন ব্যতীত। 
  • গ্রাহক যেকোনো সময় (২৪x৭) তার একাউন্টে লগিন করে সাপোর্ট সেন্টারে টিকেট দাখিল (প্রযোজ্য ক্ষেত্রে) করতে পারবেন। আমাদের প্রতিনিধি পরবর্তী কার্যদিবসে ক্রমাগতভাবে গ্রাহকদের টিকেট সমূহের উত্তর প্রদান করিবেন।
  • প্রকল্প সম্পর্কিত কোন প্রযুক্তিগত বা অন্যান্য সমস্যা দেখা দিলে আমাদের প্রকল্প উন্নয়ন কর্মকর্তাদের সর্ব প্রথম তা সমাধানের সুযোগ ও তার জন্য প্রয়োজন অনুযায়ী সময় প্রদান করিবেন।
  • গ্রাহক উল্লেখিত শর্তসমূহের এক বা একাধিক শর্ত ভঙ্গ করিলে বা প্রকল্প উন্নয়নে পর্যাপ্ত সহায়তা না করিলে GrowBig প্রকল্প বাতিল করার সকল ক্ষমতা সংরক্ষণ করে। এ ক্ষেত্রে পরিশোধিত মূল্য ফেরত বা রিফান্ড প্রযোজ্য হবে না।
  • পণ্য ও সেবা সমূহের মূল্য ফেরত বা রিফান্ডযোগ্য নয়। তাই ভুলবশত ভুল পণ্য/সেবা অর্ডার করলে তার দায়ভার GrowBig বহন করবে না ও সে বিষয়ক লেনদেনের অর্থ ফেরত/রিফান্ড প্রদান করা হবে না। তবে সাপোর্ট টিকেট সেন্টারের সহায়তায় সমমূল্যের অন্য কোন সেবা গ্রহণ করা যেতে পারে। তবে এ ক্ষেত্রে GrowBig এর সিদ্ধান্তই চূড়ান্ত হিসেবে গণ্য হবে।

Web Hosting Products Terms

Customer agreement for hosting products:

GrowBig (hereinafter referred to as “Parent”) AND you (hereinafter referred to as “Customer”)

HAVE entered into a Customer Master Agreement effective from 1 January, 2021 of which this “Customer Hosting Product Agreement” is a part.

WHEREAS Parent provides Web hosting and Virtual Private Server (VPS);

WHEREAS the Customer wishes to place an Order for Web or VPS Services (“Hosting Order”) through the Parent;

NOW, THEREFORE, for and in consideration of the mutual promises, benefits and covenants contained herein and for other good and valuable consideration, the receipt, adequacy and sufficiency of which are hereby acknowledged, Parent and the Customer, intending to be legally bound, hereby agree as follows:

  1. Rights of Parent

While certain attributes of the Hosting Order may consist of unlimited resources, Customer recognises that the Hosting Order is a shared hosting service, and that the Parent has the right in its sole discretion to apply any hard limits on any specific attribute or resource on the Hosting Order at any given time without notice in order to prevent degradation of its services, or incase of any breach or violation or threatened breach or violation of this Agreement, or incase Parent learns of a possibility of breach or violation of this Agreement which Parent in its sole discretion determines to be appropriate, or to protect the integrity and stability of the Parent Products and the OrderBox, or to avoid any liability, civil or criminal, on the part of Parent and/or Service Providers, or for any other appropriate reason. The Customer agrees that Parent and Service Providers, and the contractors, employees, directors, officers, representatives, agents and affiliates, of Parent and Service Providers, are not liable for loss or damages that may result from any of the above.

  1. Terms of Usage

Customer, or its contractors, employees, directors, officers, representatives, agents and affiliates and OrderBox Users, either directly or indirectly, shall not use or permit use of the Hosting Order, in violation of this Agreement, and for any of the activities described below –

  1. General Terms

(1) For any unacceptable or inappropriate material as determined by Parent in its sole discretion, including but not limited to Topsites, IRC Scripts/Bots, Proxy Scripts/Anonymizers, Pirated Software/Warez, Image Hosting Scripts (similar to Photobucket or Tinypic), AutoSurf/PTC/PTS/PPC sites, IP Scanners, Bruteforce Programs/Scripts/Applications, Mail Bombers/Spam Scripts, Banner-Ad services (commercial banner ad rotation), File Dump/Mirror Scripts (similar to rapidshare), Commercial Audio Streaming (more than one or two streams), Escrow/Bank Debentures, High-Yield Interest Programs (HYIP) or Related Sites, Investment Sites (FOREX, E-Gold Exchange, Second Life/Linden Exchange, Ponzi, MLM/Pyramid Scheme), Sale of any controlled substance without prior proof of appropriate permit(s), Prime Banks Programs, Lottery Sites, MUDs/RPGs/PPBGs, Hateful/Racist/Harassment oriented sites, Hacker focused sites/archives/programs, Sites promoting illegal activities, Forums and/or websites that distribute or link to warez/pirated/illegal content, Bank Debentures/Bank Debenture Trading Programs, Fraudulent Sites (Including, but not limited to sites listed at aa419.org & escrow-fraud.com), Mailer Pro.

(2) Use over 25% of system resources, including but not limited to Memory, CPU, Disk, Network, and Bandwidth capacity, for longer than 90 seconds in any consecutive 6 hour period.

(3) Execute long-running, stand-alone, unattended server-side processes, bots or daemons.

(4) Run any type of web spiders or indexers.

(5) Run any software that interfaces with an IRC (Internet Relay Chat) network.

(6) Run, host, or store any P2P client, tracker, software, server, files, content or application, including bittorrent.

(7) Participate in any P2P or file-sharing networks.

(8) Use excessive resources which in the Parent’s sole discretion result in damage or degradation to the performance, usage, or experience of OrderBox, other users, other orders, and any of Parent’s services.

(9) Use the email service for sending or receiving unsolicited emails.

(10) Use the email service for sending or receiving emails through automated scripts hosted on your website. For sending out promotional emails, email campaigns, etc., we recommend using the Mailing Lists feature rather than using your email account. Upon detection of such mails going through the regular mailing system, such mails will get classified as spam even though the recipient might have opted in for receiving such mails. This would lead to immediate cessation of mail sending capabilities for the user or the domain name. Frequent violation would lead to permanent suspension of the domain name.

(11) Sending mails to invalid recipient email addresses. On receipt of too many bounce back messages due to invalid recipient email addresses, the user sending such mails would get blocked. Frequent violation would lead to permanent suspension of the domain name.

(12) Sending mails from an email address that is not valid and which results in triple bounces would result in suspension of the user sending such mails. Frequent violation would lead to permanent suspension of the domain name.

(13) Send emails with malicious content. Such emails could be emanating from user(s) whose machine(s) are infected with a virus or malware and such activity could be happening without the user(s) knowledge or user(s) could be unknowingly sending out emails whose receivers may deem them as unsolicited.

(14) Run cron entries with intervals of less than 15 minutes.

(15) Engage in any activities related to purchase, sale or mining of currencies such as Bitcoin.

  1. Web, Email Hosting Specific terms

(1) As a backup/storage device.

(2) Run any gaming servers.

(3) Store over 100,000 files.

(4) Constantly create and delete large numbers of files on a regular basis, or cause file system damage.

(5) Run any MySQL queries longer than 15 seconds.

(6) Divide Multi-Domain Hosting Orders into smaller packages to resell. Multi-Domain Hosting Orders can only be used by a single Company or Customer to host websites that are fully owned by them. Certain relevant Documents, other than domain name whois details, with respect to company and domain names/website ownership will need to be presented when requested. Having the same whois details for all domain names in your Multi-Domain Hosting Order will not be enough to substantiate ownership.

(7) Store a large number of media files (audio, video, etc.), wherein the limit is at Parent’s sole discretion.

(8) Send over 100 messages per hour per user and/or 300 messages per hour for a domain name. Receive a high volume of emails, by a user or domain name, in any given period of time.

(9) Purchase/use a Dedicated IP Address without installing an SSL Certificate.

(10) Violate the above Terms of Usage for a Hosting Order which comprises of the Do-It-Yourself website builder powered by Jigsy.com.

(11) Use more than 50% of the website’s disk space used by your Hosting order for storing emails.

(12) Use a WHMCS license issued by the Parent with any product/service other than the one for which it was issued.

(13) Store more than two website backup files.

(14) Use more than 5GB per database.

Unmetered Disclaimer:

  • How much disk space and bandwidth will my plan include?
    Disk space and bandwidth is “Unmetered” which means you are not charged according to the amount of disk space or bandwidth you use. However, that being said, we do require all customers to be fully compliant with our Terms of Service and its policies, which includes our Acceptable Use Policy (“TOS”), and to only utilize disk space and bandwidth in the normal operation of a personal or small business website.
    For example, such customers who are using 25% or more of system resources for longer than 90 seconds would be in violation of our TOS, which includes our Acceptable Use Policy.
  • What happens if I exceed usage?
    If we have concerns about your account’s bandwidth or disk space utilization, you will receive an email asking you to reduce usage. Again, it is very rare for a customer who is managing a personal or small business website to exceed our TOS, which includes our Acceptable Use Policy.

Backup Policy:

We undertake periodic backups of data on our shared hosting servers, email infrastructure but the final responsibility for all backups of the data on your hosting packages rests with you. We strongly recommend that you take periodic backups and store them at your end so that you have multiple options in case of necessity for a restore. You may request us for a backup of the last 7 days (from the date of request) and in most cases we will be able to provision this from our disaster recovery backups. However, this is not a part of our core hosting services and is merely a last resort. We will try our best to help you out backups provisioning and restoration is an extremely time and resource intensive process and hence we can only promise a best effort service in this regard. We strongly recommended that you make use of CodeGuard/Jetpack for reliable and cheap offsite back ups On VPS, Dedicated servers, Managed Servers, OX Email we do not maintain any backups that can be restored on a per server or package basis. For Managed Servers, you can buy additional SAN storage or another server and request us for backup configuration and we will be able to set this up for you. Modifying Firewall Rules for Dedicated/Managed Servers: On your backup request, We will share a list of IPs to be whitelisted in your firewall at all times to enable us to create the backup archive. If there is a rule in iptables (server firewall) to block all connections or allow connections only from specific IP which does not include the ones shared in response to your ticket, we retain the right to reboot the server in single user mode, stop the iptables service and then access the server in order to check the abuse complaint reported without prior notice, if need be. Note: GrowBig requires a fee of USD 30 to provide backup on the Shared Hosting package.

উল্লেখিত শর্তগুলোর সাথে একমত না হলে; GrowBig এর পণ্য/সেবা গ্রহণ করা যাবে না। GrowBig এর পণ্য ও সেবা গ্রহণের মাধ্যমে আপনি উপরে উল্লেখিত সকল শর্তাবলীতে সম্মতি জানাচ্ছেন। 

সর্বশেষ সংকলিতঃ ১৫ ফেব্রুয়ারি ২০২১।